গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত 

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত শৃঙ্খলাবদ্ধ ও সুসংগঠিত টিম একটি সংগঠনকে অনেক দুর এগিয়ে নেয়। আর এ জন্য প্রয়োজন সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করে যাওয়া।

গত ৮ জানুয়ারি সোমবার লন্ডন ভ্যানুতে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট একটি ব্যতিক্রমী সংগঠন। ব্রিটেনে গোলাপগঞ্জের নাগরিকদের এই সংগঠনের কার্যক্রম সকলের কাছে প্রশংসিত।

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের চেয়ারম্যান, লেখক- সাংবাদিক আনোয়ার শাহজাহানের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি তারিক রহমান ছানু এবং জয়েন্ট সেক্রেটারি রায়হান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মেম্বারশিপ সেক্রেটারি আমির হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর জাহেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হানটিংডন ডিস্ট্রিক্ট কাউন্সিলের কাউন্সিলর সারিকা মকবুল, লন্ডন বারা অব রেডব্রিজ কাউন্সিলের কাউন্সিলর ফয়জুর রহমান, লন্ডন বাংলা স্কুলের প্রধান শিক্ষক তছউর আলী। বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের উপদেষ্টা মুজিবুর রহমান, লন্ডন বাংলা স্কুলের শিক্ষক প্রফেসর মিছবা কামাল, ভাদেশ্বর মকবুল আহমদ আইডিয়াল একাডেমীর প্রতিষ্ঠাতা মকবুল আহমদ, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডস ইউকের সভাপতি ইমদাদ হোসেন টিপু, সাধারণ সম্পাদক মাসুক আহমদ, সাবেক সভাপতি ফেরদৌস আলম ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক আব্দুল বাছির, বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের কোষাধ্যক্ষ আব্দুল হালিম চৌধুরী, সাংবাদিক এনাম চৌধুরী, সাংবাদিক কয়েস আহমদ রুহেল, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের উপদেষ্টা মুজিবুর রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাকারিয়া, আতিকুর রহমান শেফার, নুরুল ইসলাম ও সালেহ আহমদ, ট্রেজারার সাইফুল ইসলাম, এসিস্ট্যান্ট ট্রেজারার মোহাম্মদ সিরাজুল ইসলাম, অর্গানাইজিং সেক্রেটারি হাবিবুর রহমান, কালচারাল সেক্রেটারি মুফিজুর রহমান চৌধুরী একলিল, এডুকেশন সেক্রেটারি আব্দুল বাছিত, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি সোহেল আহমদ চৌধুরী, স্পোর্টস সেক্রেটারি কবির আহমদ, ইয়ুথ সেক্রেটারি অলি আহমদ, ইসি মেম্বার মোহাম্মদ আব্দুল মতিন, মোহাম্মদ সুলতান আহমদ, নজরুল ইসলাম, মোহাম্মদ শামীম আহমদ, সুহেল আহমদ, বোর্ড মেম্বার, কথা সাহিত্যিক রুহুল আমিন রুহেল, মাহমুদুর রহমান শানুর, সাব্বির আহমদ সাহেদ, রোমান আহমদ চৌধুরী, মোস্তাক আহমদ হেলাল, জহিরুল ইসলাম শামুন, সোহেল আহমদ, মুকিতুর রহমান মুকিত, সিদ্দিকুর রহমান অলি ওয়াদুদ এবং সদস্য মাওলানা আশরাফুল ইসলাম, মো: জামাল উদ্দিন (সালাম) ও আকমল হোসেন প্রমুখ।

প্রধান অতিথি স্পিকার জাহেদ চৌধুরী বলেন, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট লন্ডনে যে বাংলা স্কুল পরিচালনা করছে, সেটি শুধু গোলাপগঞ্জ কমিউনিটি নয়, পুরো বাঙালি কমিউনিটি উপকৃত হচ্ছে। এই স্কুলের অধ্যয়নরত আমাদের সন্তানরা বাংলা ভাষা শিখবে, বাংলাদেশ সম্পর্কে জানবে এটি খুবই গৌরবের বিষয়।

 

কাউন্সিলর সারিকা মকবুল সোশ্যাল ট্রাস্টের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে, এই ট্রাস্টের কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। কাউন্সিলর ফয়জুর রহমান সোশ্যাল ট্রাস্টের ব্যতিক্রম কার্যক্রম সবজিবাগান প্রতিযোগিতা, কেরাত প্রতিযোগিতার প্রশংসা করেন।

 

লন্ডন বাংলা স্কুলের প্রধান শিক্ষক, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের সাবেক উপদেষ্টা তছউর আলী লন্ডন বাংলা স্কুলের চেয়ারম্যান আনোয়ার শাহজাহান সহ ম্যানেজমেন্ট কমিটির সকল সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকে বাংলা স্কুল প্রতিষ্ঠা করে লন্ডনে বাঙ্গালী কমিউনিটিতে একটি খুবই প্রশংসিত হয়েছে। এই স্কুল পরিচালনায় কমিউনিটির সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের অন্যতম প্রতিষ্টাতা সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান রুহুল আমিন রুহেল সোশ্যাল ট্রাস্ট প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি সকল প্রতিষ্ঠাতা সদস্য এবং অতীত ও বর্তমান কমিটির সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।

 

ট্রাস্টের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও বর্তমান চেয়ারম্যান আনোয়ার শাহজাহান বলেন, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আপনারা যাঁরা আমার উপর আস্থা এবং বিশ্বাস করে ট্রাস্টের সদস্য হয়েছিলেন এবং আজ পর্যন্ত এ ট্রাস্টকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আনোয়ার শাহজাহান ট্রাস্টের প্রতিষ্ঠাতা আহবায়ক ডক্টর রেণু লুৎফা সহ সকল প্রতিষ্ঠাতা সদস্যদের প্রতি কৃতজ্ঞতা এবং সকলের জন্য শুভ কামনা করেন।

 

পরে কালচারাল সেক্রেটারি মুফিজুর রহমান চৌধুরী একলিল এর পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠ শিল্পী রানা খান, সায়েক আহমদ সওদাগর, রুহুল আমিন রুহেল এবং মুফিজুর রহমান চৌধুরী একলিল। সিলেটের জনপ্রিয়তা অভিনেতা বেলাল আহমদ মুরাদ এবং জনপ্রিয় টিকটকার মকসুদ চৌধুরী কৌতুক পরিবেশন করেন।

 

অভিষেক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সৈয়দ মুজিবুল ইসলাম আজু, মিকাইল আহমদ চৌধুরী, আলী হোসেন, মোর্শেদ আলম আহমদ চৌধুরী রাহী, রোসুম জসিম উদ্দিন, শিহাব উদ্দিন, সুলতান হায়দার জসিম, ইয়াহইয়া খান, তারেক উদ্দিন দৌলা, গুলজার হোসেন, শামীম আহমদ, কামরুজ্জামান চৌধুরী এবং মোহাম্মদ শাহাজান প্রমুখ।

উল্লেখ্য ব্রিটেনে প্রথম গোলাপগঞ্জ উৎসব, গোলাপগঞ্জ পদক প্রবর্তন, গোলাপগঞ্জ ফুটবল টুর্নামেন্ট, কেরাত প্রতিযোগিতা, সবজিবাগান প্রতিযোগিতা সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকে গোলাপগঞ্জ কমিউনিটিতে সকলের আস্থা অর্জন করেছে।